জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

২৬ এপ্রিল মুক্তি পাচ্ছে নাসির উদ্দিন ইউসুফের ‘আলফা’

0

বহুল প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে প্রখ্যাত নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ছবি ‘আলফা’। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ছবি ‘গেরিলা’ মুক্তির প্রায় আট বছর পর বড় পর্দায় আসছে গুণী এই নির্মাতার কোনো ছবি।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘আলফা’ চলতি মাসের ২৬ তারিখে বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন ইমপ্রেস টেলিফিল্মের কনসাল্টেন্ট (ফিল্ম) ও নির্মাতা আবু শাহেদ ইমন।

ইমন জানান, দীর্ঘদিন পর বাচ্চু ভাইয়ের (নাসির উদ্দিন ইউসুফ) কোনো ছবি বড় পর্দায় আসছে। ইতোমধ্যে ‘আলফা’ আসন্ন সার্ক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য বাংলাদেশ থেকে পাঠানো হয়েছে। তার আগেই দেশের দর্শক ছবিটি দেখতে পারবেন। আশা করছি তাঁর নির্মাণে ইমপ্রেস টেলিফিল্মের ‘গেরিলা’ যেভাবে দর্শকপ্রিয়তা অর্জন করেছে, ‘আলফা’ও তার দর্শক খুঁজে নিবে।

তৃতীয় বিশ্বের একজন শহুরে নাগরিককে কেন্দ্র করেই গড়ে উঠেছে ‘আলফা’ চলচ্চিত্রের কাহিনি। এখানে ফুটে উঠবে যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে নেয়া ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা এক চিত্রশিল্পীর জীবন।

ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন নবীন অভিনয়শিল্পী আলমগীর কবির ও দোয়েল ম্যাশ। এ ছাড়াও পরিচিত মুখ হিসেবে দেখা যাবে প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামানকে। ছবিতে অভিনয় করেছেন হীরা চৌধুরী, ইশরাত নিশাত, মোস্তাফিজ নূর ইমরান ও ভাস্কর রাসা। প্রধান চরিত্রদের ছাড়া অন্যান্য অভিনয় শিল্পদের নির্বাচন করা হয়েছে অডিশনের মাধ্যমে। বেশির ভাগই মঞ্চ থেকে এসেছেন বলে জানিয়েছেন নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ।

ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত এ চলচ্চিত্রের কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। সম্পাদনায় আছেন ক্যাথরিন মাসুদ। ছবির কার্যনির্বাহী প্রযোজক হিসেবে আছেন এশা ইউসুফ।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply