জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

স্যালুট ফায়ার সার্ভিসের ঐ সমস্ত সেনাদের

0

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা শতাধিক। এখনও নিখোঁজ রয়েছে ২০ জন। সেখানে দায়িত্বরত একাধিক ফায়ার সার্ভিস কর্মীর সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১টার দিকে আগুন লাগার ৬ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এদিকে বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে মারা যাওয়া ২৫ জনের মধ্যে ২৪ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) সকালে অতি উৎসাহ মানুষের নিয়ে কঠোর সলোচনা করেন বাংলাদেশ জাতীয় দলের ফাস্ট বোলার রুবেল হোসেন।

তিনি তার ভেরিফাই ফেসবুক পেজে দুটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমরা রাস্তা বন্ধ করে তামাশা দেখছি, ছবি তুলছি, লাইভ এ যাচ্ছি আর এই ছেলটি সরাসরি নয় বিবেক দিয়ে ‘জুতা’ মারছে আমাদের। যেখানে আমাদের সাহায্য করার কথা আসলে দায়িত্বটা কি শুধু প্রশাসন দায়িত্বরত বাহিনীদের আমরা কি এ দেশের নাগরিক হিসেবে আমাদের কি কোনো দায়িত্ব নেই ।আমরা কি আমাদের বিবেক হারিয়ে ফেলেছি? এই ভয়াবহ দুর্ঘটনা থেকে শিক্ষা নিন। আমরা এদেশের নাগরিক হিসেবে আমাদের কি করা উচিত ছিল। আল্লাহ কার মৃত্যু কোথায় লিখে রেখেছেন কেউ আমরা জানি না। অতএব তোমরা মৃত্যুর জন্য সব সময় প্রস্তুত থাকো। দুনিয়া দুনিয়া করে পরকাল ভুলে যেও না, এই দুনিয়া ক্ষনিকের চিরস্থায়ী নয়। #স্যালুট ফায়ার সার্ভিসের ঐ সমস্ত সেনাদের যারা নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানুষ এবং মানবতা কে জয় করার আপ্রাণ চেষ্টা করেছেন।’

ফেইসবুক মন্তব্য

Leave A Reply