জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে তৃতীয় হয়েছে নলছিটির অহনা

0


হাসান অারেফিন
নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি:

দেশব্যাপী অনুষ্ঠিত সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৮-তে ভাষা ও সাহিত্য ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অধিকার করেছেন ঝালকাঠির নলছিটি মাচের্ন্টস মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী মেহেরবা সাবরিন অহনা। এর অাগে অহনা একই প্রতিযোগিতায় ঝালকাঠি জেলা ও বরিশাল বিভাগের প্রতিযোগীদের মধ্যে প্রথম স্থান অর্জন করেছিলেন।

সবশেষ তিনি গত ০৮ জুলাই রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে অায়োজিত এক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে বিজয়ী সনদ ও নগদ ৫০০০ টাকা পুরুস্কার গ্রহন করেন। এসময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেধাবী অহনা সাবরিন নলছিটি শহরের মহিউদ্দিন হেলাল ও সাবিনা ইয়াসমিন কেয়ার জেষ্ঠ্য কন্যা। সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অর্জন করার পর এক প্রতিক্রিয়ায় মেধাবী শিক্ষার্থী মেহেরবা সাবরিন অহনা সাংবাদিকদের বলেন, বড় হয়ে ডাক্তার হতে চান তিনি। চিকিৎসক হয়ে প্রান্তিক মানুষের স্বাস্থ্য সেবায় নিজেকে নিয়োজিত করাই তার অদম্য ইচ্ছা।

দেশব্যাপী তৃতীয়বারের মতো সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু হয়েছিল গত ১ মার্চ থেকে। শহর ও গ্রামের শিক্ষার বৈষম্য নিরসন ও অবহেলা-অনাদরে থাকা গ্রামের মেধাবী শিক্ষার্থীদের খুঁজে বের করাই এ প্রতিযোগিতার মূল লক্ষ্য। নানা ধাপ পেরিয়ে জাতীয় পর্যায়ে মেহরবা সাবরিন অহনা তৃতীয় স্থান অর্জন করায় তাকে অভিনন্দন জানিয়েছেন প্রিয় বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী,সহপাঠিসহ নানা শ্রেনী পেশার মানুষ।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply