জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

সাকিব হায়দরাবাদের অধিনায়ক হওয়ার যোগ্য : লক্ষণ

0

বিমানে বিশ্বসেরা অল-রাউন্ডারের পাশে বসে দুই আফগান তারকা রশিদ খান এবং মোহাম্মদ নবি। ছবি : ফেসবুক

জমে উঠেছে আইপিএলের একাদশ আসর। সেইসঙ্গে প্রতি ম্যাচেই জমিয়ে পারফর্ম করছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। সানরাইজার্সের কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন তাকে প্রতি ম্যাচেই সঠিক ভাবে ব্যবহার করছেন। অধিনায়কের আস্থার যোগ্য প্রতিদান দিচ্ছেন সাকিব। তাকে নিয়ে ভারতীয় ক্রিকেটাঙ্গণে প্রশংসা চলছেই। এবার ‘ময়না’র প্রশংসায় পঞ্চমুখ হলেন ভিভিএস লক্ষণ।

ভারতের জাতীয় দলের সাবেক এই ব্যাটিং লিজেন্ড বলেছেন, সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হওয়ার যোগ্যতার রাখেন বাংলাদেশ জাতীয় টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। দ্বিতীয় দফায় জাতীয় দলের অধিনায়কত্ব পাওয়ার পর খুব একটা উপভোগ করতে পারেননি। কারণ, ইনজুরিতে তাকে মাঠের বাইরেই থাকতে হয়েছে বেশিরভাগ সময়। বল টেম্পারিং করে নিষিদ্ধ ডেভিড ওয়ার্নারের জায়গায় হায়দরাবাদে নেতৃত্ব না পেলেও নিজের নেতৃত্বগুণের প্রদর্শনী ঠিকই দেখিয়েছেন সাকিব।

চলতি মৌসুমে ১১ ম্যাচে মাঠে নেমে ব্যাট হাতে ১৫৮ রান করেছেন সাকিব। আর বল হাতে উইকেট নিয়েছেন ১২ টি। সাকিবের এই পারফর্মেন্স দেখেই লক্ষণ বললেন, ‘চলতি মৌসুমে আমরা ডেভিড ওয়ার্নারকে পাব না তা আগে থেকে জানতাম না। তবে আমরা তার বিষয়টি সামলাতে সক্ষম হয়েছি। ভাগ্য ভালো আমাদের দলে উইলিয়ামসন, সাকিব, ধাওয়ানের মত ক্রিকেটার আছে, যারা নেতা হওয়ার যোগ্য। ওয়ার্নার অধিনায়ক থাকার সময়টাতেও দলের সবাই কেনকে সম্মান করত। এমনকি সাকিব। সে নিজেও একজন অভিজ্ঞ আন্তর্জাতিক ক্রিকেটার ও অধিনায়ক। সুতরাং আমাদের হাতে অনেক অপশন ছিল।’

ফেইসবুক মন্তব্য

Leave A Reply