জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

মান্দায় বিজ্ঞান ক্লাবের আয়োজনে ৩দিন ব্যাপী বিজ্ঞান কর্মশালা অনুষ্ঠিত

0


সুলতান আহমেদ
নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর মান্দায় “বিজ্ঞান প্রত্যয়ে গড়বো দেশ, উন্নত হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মান্দা বিজ্ঞান ক্লাবের আয়োজনে ইউনেস্কো, ম্যাসল্যাব এবং বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ঢাকা’র সহযোগিতায় বিজ্ঞান কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৬ এপ্রিল সোমবার থেকে ১৮ এপ্রিল বুধবার পর্যন্ত ৩ দিন ব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ইতিমধ্যে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়, কালিকাপুর চককালিকাপুর স্কুল এ্যান্ড কলেজ এবং গোয়াল মান্দা উচ্চ বিদ্যালয়ে হাতে কলমে বিজ্ঞান কর্মশালা ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। কিন্তু অনিবার্য কারন বশত: দক্ষিন মৈনম উচ্চ বিদ্যালয়, কয়াপাড়া কামাড়কুঁড়ি উচ্চ বিদ্যালয় এবং পরানপুর উচ্চ বিদ্যালয়ে আয়োজিত কর্মশালা স্থগিত হয়ে যায়।

জানা গেছে, মান্দা বিজ্ঞান ক্লাবের প্রধান উপদেষ্টা বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের মন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক এমপি, সভাপতি সেলিম রেজা, সাধারন সম্পাদক রায়হান বাবু। বিজ্ঞানের ছোঁয়া প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পৌছে দেওয়ায় এ ক্লাবের মূল উদ্দেশ্য।

এবারের বিজ্ঞান কর্মশালার শিক্ষনীয় বিষয় ছিল, বিজ্ঞানের দৃষ্টিতে আলোকে ব্যাখ্যা করা। বিজ্ঞান কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তারেক মোহাম্মদ জামিল, জাকারিয়া জনি, নাসির উদ্দিন হুজ্জা, জাহাঙ্গীর আলম প্রমূখ।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply