জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন সাংবাদিক আমজাদ হোসেন মিঠু

0


মোঃ আশিকুর রহমান
শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

চারিদিকে যখন মানুষ বিভিন্ন ঘাত প্রতিঘাতে লিপ্ত। অর্থ যখন অনর্থের মূল হয়ে দাড়িয়েছে। ঠিক সেরকমই সময়ে কুড়িয়ে পাওয়া মূল্যবান জিনিসপত্র ও টাকা ভর্তি মানিব্যাগ, হারানো ব্যাক্তিকে ফিরিয়ে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক’ সুমিষ্টভাসি’ সদালাপী, সাংবাদিক সরদার আমজাদ হোসেন (মিঠু)।

জানা যায় রোববার সন্ধায় ২২/০৪/১৮ তারিখ সাংবাদিক মিঠু নিজ ভগ্নিপতি কে শ্যামনগর থেকে ঢাকাগামী খান পরিবহনে উঠাতে যেয়ে গাড়িটির ভিতরে পরিতাক্ত অবস্থায় একটি মানিব্যাগ পড়ে থাকতে দেখে। ব্যাগটি কুড়িয়ে তাৎক্ষনাৎ খান পরিবহনের হেলপার, কাউন্টার ও শ্যামনগর মাইক্র সমিতির সভাপতি নূর মোহাম্মাদ মানিক কে অভিহিত করে।

পরবর্তীতে যানা যায় ঐ ব্যাগ টি পরিবহনের সুপারভাইজারের। কাউন্টার থেকে ফোন দিলে তাদের কে ব্যাগটি হস্তান্তরের জন্য শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবে আসতে বলা হয়। যথারিতি সুপারভাইজার ও শ্রমিক দূলো চাচা রিপোর্টার্স ক্লাবে পৌছায়। ব্যাগটিতে কত টাকা আছে জানতে চাইলে, সে বলে আমি টাকার পরিমাণ সঠিক বলতে পারবো না, পরে তাকে ব্যাগে উল্লেখযোগ্য কিছু আছে কিনা জানতে চাইলে সে একটা মেমরি কার্ডের কথা বলে। সেটি যথারিতি মিলেও যায়। পরে তাদের কাছে শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি গাজী আল ইমরান ও সাংবাদিক সরদার আমজাদ হোসেন মিঠু মানিব্যাগটি হস্তান্তর করে। পরবর্তীতে জানা যায় ব্যাগটাতে আনুমানিক ৪০/৪৫ হাজার টাকা ও মূল্যবান জিনিসপত্র ছিল।

এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক সরদার আমজাদ হোসেন মিঠু বলেন, ব্যাগটি ফেরত পেয়ে সে বলল ভাই, কি করব বলেন, আমি বললাম ভাই টিপ থেকে ফিরে আমাদের রিপোর্টার্স ক্লাব থেকে একটু চা খেয়ে যাবেন। সে বলল ঠিক আছে ভাই, বলে অতি আনন্দে আত্মহারা হয়ে চলে গেল। এটা আমার কাছে স্মরণীয় এক মূহুর্ত হয়ে থাকবে।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply