জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

বর্তমান প্রজন্মকে সঠিকভাবে বাংলাদেশকে চিনতে হবে : শিল্পমন্ত্রী আমু

0


ঝালকাঠি প্রতিনিধি:

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, আমাদের ছেলেমেয়েরা যাতে সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে চলতে পারে সেজন্য বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার পুরো শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এনে আধুনিক, যুগোপযোগী ও কার্যকর শিক্ষাগ্রহণের সুযোগ সৃষ্টি করেছে।

শিল্পমন্ত্রী সোমবার (১২ মার্চ’১৮) ঝালকাঠির নলছিটি উপজেলার সিদ্ধকাঠি মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১৭তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খোন্দকার মুজিবুর রহমানের সভাপতিত্বে নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনূস লষ্কর, সহকারী পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হোসেন রেজা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, নলছিটির ওসি (তদন্ত) মোঃ আবদুল হালিম, সিদ্ধকাঠি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী জেসমিন আক্তার, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং শিক্ষক, শিক্ষার্থীসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী আমু বলেন, বর্তমান প্রজন্মকে সঠিকভাবে বাংলাদেশকে চিনতে হবে। হাজার বছরের গৌরবময় বাঙালি সংস্কৃতিকে জানতে ও বুঝতে হবে। লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও সংস্কৃতিচর্চা করতে হবে। এসব কর্মে নিয়োজিত থাকলে মন প্রফুল্ল ও স্বাস্থ্য ভাল থাকে এবং পড়াশোনায় আরও মনোনিবেশ করা যায়। বর্তমান সরকারও এসব কাজকে উৎসাহিত করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

আমির হোসেন আমু বলেন, সরকারের দেয়া সুযাগ-সুবিধা কাজে লাগিয়ে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তোলার জন্য ছাত্র-ছাত্রীদেরকে এগিয়ে আসতে হবে। মনে রাখতে হবে, তারাই আগামীতে দেশের হাল ধরবে এবং বাংলাদেশকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিবে।

শিল্পমন্ত্রী আমু ছাত্রছাত্রীদের শারীরিক কসরত. ডিসপ্লে ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং পরে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply