জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

ফেসবুকে ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করায় ইবি শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

0


আমিনুল ইসলাম
ইবি প্রতিনিধি:

বাংলাদেশ ছাত্রলীগ সম্পর্কে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী মৌসুমী আক্তারকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের মৌসুমী আক্তার ওরফে মৌসুমী মৌ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছাত্রলীগ সম্পর্কে লিখেন “নিষিদ্ধ পল্লিতে যাদের জন্ম তাদেরকে ছাত্রলীগ বলে।##collected##”

ওই ছাত্রীর রোল নং F-১২২১০৬৭ রেজিস্ট্রেশন নং- ১৫২২।

সোমবার (৬ আগস্ট) রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানা যায়।
জানা যায়, ওই ছাত্রী ঝিনাইদহ এর সদর উপজেলার পার্ক পাড়া গ্রামের সেলিম মিয়ার মেয়ে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে যে, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী মৌসুমী আক্তার তার ফেসবুক আইডিতে বাংলাদেশ ছাত্রলীগ সম্পর্কে অত্যন্ত কুৎসিত আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখা তার বিরুদ্ধে শাস্তি দাবি করছে। নিউজিল্যান্ড এ অবস্থিত উপাচার্য প্রফেসর ড. হারুন উর রশীদ আসকারীর সাথে পরামর্শের ভিত্তিতে মৌসুমী মৌ কে সাময়িক বহিস্কার করা হয়েছে। এবং কেন তাকে চূড়ান্তভাবে বহিস্কার করা হবে না কারণ দর্শানোর জন্য পত্র প্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে বলা হয়েছে।

তাছাড়া বিষয়টি অনুসন্ধানের জন্য ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম কে আহবায়ক করে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ও সহকারী প্রক্টর জনাব এস এম আব্দুর রহিম সদস্য করে উপাচার্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন।
এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ইবি থানায় আইসিটি আইনে একটি মামলা করেছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গতকাল রবিবার রাত ১১ টার দিকে ছাত্রলীগের কর্মী মো: নূরআলম ও সাবেক ছাত্রলীগ নেতা আনিচুর রহমান ওই ছাত্রীর ফেসবুক স্ট্যাটাস স্ক্রিনশট দিয়ে ফেসবুকে ভাইরাল হওয়ার পরে ইবি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক এই বিষয়ে পদক্ষেপ নেন।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply