জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

ঝালকাঠির সন্তান হিয়ার যুক্তরাষ্ট্রে ward medal সহ valedictorian হওয়ার গৌরব অর্জন

0

মা এবং বাবার সাথে ফারিয়া তাস্‌নিম হিয়া।

ঝালকাঠির সন্তান ফারিয়া তাসনিম হিয়া গত ১লা জুন ২০১৮ তারিখে যুক্তরাষ্ট্রের সিটি কলেজ অফ নিউইয়র্ক এর কলিন পাওয়েল স্কুল ফর সিভিক এন্ড গ্লোবাল লিডার শিপ থেকে ward medal সহ ভ‍্যালিডিক্টরিয়ান হওয়ার গৌরব অর্জন করেছেন। তিনি মাত্র তিন বছরে ইন্টারন্যাশনাল রিলেশন্স এবং সমাজ বিজ্ঞানে মেজর সহ সিটি কলেজ অফ নিউইয়র্ক থেকে গ্রাজুয়েশন করেন। হিয়ার জিপিএ ৩.৯৮ (৪.০০)।

একাডেমিক ফলাফলের পাশাপাশি হিয়া সিটি কাউন্সিলে ইন্টার্ন করাকালীন সময়ে স্পিকার এচিভমেন্ট এওয়ার্ড পান। এছাড়া তিনি চ‍্যান্সেলর গ্লোবাল স্কলারশিপ ফর স্ট্যাডি এব্রোড অর্জন করেন। নেদারল্যান্ডসের এমস্টারড‍্যামে হিয়া ইন্টারন‍্যাশনাল ক্রিমিনাল জাষ্টিস বিষয়ে অধ‍্যায়ন করেন।

এছাড়াও হিয়া পার্টিসিপিটরি রিসার্চ ফেলোশিপের আওতায় সেভ দ‍্যা চিলড্রেন ইউ এন অফিসে ইন্টার্ন এবং গ্লোবাল মাইগ্ৰেশনের উপ‍র রিসার্চ করে‌ন। আরো উল্লেখ্য যে, ন‍্যাশনাল মডেল ইউনাইটেড নেশনস করফারেন্স ২০১৭ এ অংশগ্ৰহন ছিল তার ছাত্র জীবনের অনন্য অভিজ্ঞতা।

ডিনের সাথে হিয়া।

ফারিয়া মিদেল স্কুলেও সে Salutatorian হয়েছিল এবং টাউনসেন্ড হ‍্যারিস হাইস্কুল থেকে অনার্স সার্টিফিকেট নিয়ে গ্ৰ‍্যাজুয়েশন করে। ভবিষ্যতে ফারিয়া ইন্টারন‍্যাশনাল রিলেশনস (উইথ দ‍্যা ফোকাস হিউম্যান রাইটস, মাইগ্ৰেশন ,রিফিউজি ক্রাইসিস) এ মাস্টার্স করতে চায়।

আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব সবার উৎসাহ, ভালোবাসা ও দোয়া নিয়েই হিয়ার পথ চলা । সে সকলের কাছে দোয়া প্রার্থী।

উল্লেখ্য, পাঁচ বছর বয়সে হিয়া বাংলাদেশ থেকে নিউইয়র্কে আসেন। মা-বাবা’র একমাত্র সন্তান তিনি। বাবা ঝালকাঠি নিবাসী হ্বাজী এস এম ফারুক দেশে আইনজীবী ছিলেন এবং মা জেসমিন আকতার কলি গভমেন্ট ল‍্যাবরেটরি হাইস্কুল খুলনার শিক্ষক ছিলেন।

উল্লেখ্য, ঝালকাঠির আব্দুল ওহাব গাজী শিশু বিদ্যালয়ের শিক্ষক ইয়াসমিন আক্তার কচি ফারিয়ার খালা এবং বিটিভি’র ঝালকাঠি জেলা প্রতিনিধি সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু তার খালু।

একমাত্র মেয়ের এই সফলতায় হিয়ার মা-বাবা আল্লাহর রাব্বুল আলামিনের কাছে অসীম কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply