জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

ঝালকাঠির রাধা রানী বন্যা দেশসেরা শিক্ষার্থী নির্বাচিত

0

ঝালকাঠির গ্রামের মেয়ে রাধা রানী বন্যা শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর আয়োজিত এবারের জাতীয় শিক্ষা সপ্তাহে দেশের ‘শ্রেষ্ঠ শিক্ষার্থী’ নির্বাচিত হয়েছে। সে সদর উপজেলার কীর্ত্তিপাশার কমলিকান্দর নবীন চন্দ্র বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। রোল নম্বর ১। তার বাবা নিরোদ চন্দ্র বেপারী ভীমরুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মা বেবী মজুমদার বেশাইনখান শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

রাধা রানী এর আগে এই প্রতিযোগিতায় প্রথমে ঝালকাঠি সদর উপজেলা পর্যায়, এরপর ঝালকাঠি জেলা পর্যায় ও পরে বরিশাল বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পায়। ঢাকার নায়েম ভবনে গত ১৬ মে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বহুমুখী প্রতিভার অধিকারী রাধা রানী ২০১৪ সালে কাব স্কাউটস এর ‘শাপলা অ্যাওয়ার্ড’ লাভ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করে। ২০১৫ সালে আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করে সে ফের প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেয়। ২০১৬ সালে সে কাবশিশু হিসেবে সরকারিভাবে ভারত সফর করেছে।

এছাড়া রাধা পঞ্চম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল। ভাল কবিতা লিখে সুনাম অর্জন করেছে। নাচ, গান, আবৃত্তি, অভিনয় ও অংকনেও সে প্রশংসা কুড়িয়েছে। ভবিষ্যতে সে চিকিৎসক হয়ে গরিব ও অসহায় মানুষের সেবা করতে চায়।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply