জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

চান্দিমাল নিষিদ্ধ, মাহমুদুল্লাহর জরিমানা

0


নিজাম উদ্দিন:

গতকালকের ম্যাচে স্লো ওভার রেটের জন্য দুটি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হয়েছেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। সেই সাথে তার সতীর্থদের জরিমানা গুনতে হচ্ছে ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা।

একই কারণে দন্ড পেয়েছেন টাইগার অধিনায়কও। তবে কোন ম্যাচ নিষিদ্ধ হননি তিনি। তাকে জরিমানা হিসেবে গুনতে হবে ম্যাচ ফির ২০ শতাংশ। এবং সাথে দলের অন্যদের গুনতে হবে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা।

শনিবার বাংলাদেশকে ২১৫ রানের টার্গেট দিয়েও ৫ উইকেটে হেরে যায় শ্রীলঙ্কা। শেষ কয়েক ওভারে চান্দিমালের বোলিং পরিকল্পনা প্রচুর সময় নষ্ট করে। আর তাই ম্যাচ রেফারি ক্রিস ব্রড তাকে ও লঙ্কান দলের সবাইকে ম্যাচ ফি থেকে ৬০ শতাংশ কর্তন করার নির্দেশ দিয়েছেন। ফলে ভারত ও বাংলাদেশের বিপক্ষে পরের দুই ম্যাচ খেলতে পারবেন না এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। গুরুতর স্লো ওভার রেটে পাওয়া দুটি সাসপেনশন পয়েন্ট অনুযায়ী একটি টেস্ট বা দুটি ওয়ানডে বা দুটি টি২০ ম্যাচে নিষিদ্ধ হন খেলোয়াড়রা। অভিযুক্ত খেলোয়াড়দের সামনে যে ফরমেটের খেলা থাকবে সেই ফরমেটেই হন নিষিদ্ধ। রবিবার শুনানিতে হাজির হতে হচ্ছে চান্দিমালকে।

বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহও শাস্তি এড়াতে পারেননি। ১ ওভারের জন্য স্লো ওভার রেটে তাকে জরিমানা গুনতে হচ্ছে ম্যাচ ফি’র ২০ শতাংশ, আর দলের বাকিরা দেবেন ১০ শতাংশ করে। আগামী ১২ মাসের মধ্যে আবারও যদি তার নেতৃত্বে স্লো ওভার রেট করে বাংলাদেশ, তাহলে নিষিদ্ধ হতে পারেন তিনি।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply