জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

চট্টগ্রামে ৯ম অ্যাপারেল টেকআপ আয়োজন করছে থ্রেডসল

0

২০১৭ সালের সফল আয়োজনের পর আগামী ৪ মার্চ চট্টগ্রামের রেডিসন ব্লু হোটেলে অ্যাপারেল টেকআপ চট্টগ্রাম আয়োজন করতে যাচ্ছে থ্রেডসল ।

অ্যাপারেল টেকআপ থ্রেডসল আয়োজিত একটি টেকনোলজী সেমিনার। যার সাথে অংশীদারিত্বে আছেন শীর্ষ তৈরী পোশাক প্রস্তুতকারক, টেকনোক্রেট এবং শীর্ষ প্রযুক্তি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান।

এবারের অ্যাপারেল টেকআপ চট্টগ্রামের ২০১৮ এর আলোচ্য বিষয় ‘চট্টগ্রামের তৈরি পোশাক খাতের ডিজিটালাইজেশন’ সেই সাথে ২০১৭ সালে তৈরি পোশাক খাতের বৈশি^ক প্রবণতা ও বাংলাদেশে তৈরি পোশাকখাতে এর প্রভাব নিয়েও আলোচনা করা হবে।

অনুষ্ঠানটি ওয়েবঅ্যাবল, ইথার টেকনোলজিস এবং সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশন সাথে যৌথভাবে অনুষ্ঠিত হবে।

তৈরি পোশাক খাত বাংলাদেশের অর্থনীতির মেরুদন্ড। ডিজিটাল স্পেসের বিশেষজ্ঞ হিসেবে বাংলাদেশের তৈরি পোশাক খাতের ডিজিটাল রুপান্তরে, অ্যাপরাল টেকআপ চট্টগ্রামের জন্য থ্রেডসলের সাথে কাজ করতে পেরে আমরা খুবই উদ্দীপ্ত জানালেন ইথার টেকনোলজিসের এমডি ও সিইও সাদাব মাহবুব।

থ্রেডসলের প্রতিষ্ঠাতা সিইও মানসিজ গাঙ্গুলী বলেন, তৈরি পোশাক খাতে সাম্প্রতিক বৈশি^ক প্রবনতায় আমরা দেখেছি পশ্চিমে ক্রয় প্যার্টানে কিছু গুরুত্বেপূর্ণ পরিবর্তন এসেছে। দক্ষিন পূর্ব এশিয়ায় তৈরি পোশাকের বাজারে টিকে থাকতে হলে সঠিক প্রযুক্তির ব্যবহার ব্যবহার বাড়াতে হবে।

থ্রেডসলের সিনিয়র পার্টনার গ্লোবাল সেলস আনাস শাকিল বলেন, কাস্টমাইজড্ পণ্যের ক্রমবর্ধমান চাহিদা এবং দক্ষ সম্পদের অভাবে তৈরি পোশাক খাতের ডিজিটালাইজেশন বাধাগ্রস্ত হচ্ছে। ইন্ডাষ্টি ফোরের সাথে সামঞ্জস্যপূর্ণ ফ্যাক্টরীগুলোকে সঠিক সময়ে সঠিক পণ্য সরবরাহের জন্য আরো চটপটে ও দক্ষ হতে হবে ।

থ্রেডসল আর্টিফেসিয়াল ইন্টিলিজেন্স ও বিগডেটা প্রযুক্তি ব্যবহার বিশ^ব্যাপী অ্যাপারেল শিল্পে একটি নবতর প্রযুক্তির পথিকৃৎ হিসেবে আত্মপ্রকাশ করেছে।

থ্রেডসলের প্রধান কার্যালয় সিঙ্গাপুরে। থ্রেডসল তৈরি পোশাক প্রস্তুতকারকদের সফটওয়্যার সলুশন্স প্রদান করে।

থ্রেডসল বেক্সিমকো, প্যাসিফিক জিন্স, ডেকো, অনন্ত, ফকিরসহ বাংলাদেশের কিছু বৃহৎ পোশাক প্রস্তুতকারকের জন্য কাজ করে।
ইভেন্টটি শুধুমাত্র তৈরি পোষাক প্রস্তুতকারকদের জন্য।

অংশগ্রহণের জন্য লগইন করুন: https://www.threadsol.com/appareltechupchittagong

ফেইসবুক মন্তব্য

Leave A Reply