জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

কুয়েটে আইসিএমআইইই ২০১৮ আন্তর্জাতিক সম্মেলন শুরু হচ্ছে রবিবার

0

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) দুই দিনব্যাপি ৫ম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন মেকানিক্যাল, ইন্ডাস্ট্রিয়াল এন্ড এনার্জি ইঞ্জিনিয়ারিং (আইসিএমআইইই) শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন আগামী ২৩ ডিসেম্বর রবিবার শুরু হচ্ছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকালে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সম্মেলন অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান ও কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার।
সংবাদ সম্মেলনে তিঁনি জানান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের আয়োজনে ২৩ ডিসেম্বর সকাল ০৯.৪৫টায় বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এবং প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। সম্মেলন অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার সম্মেলনে সভাপতিত্ব করবেন এবং ধন্যবাদ জ্ঞাপন করে বক্তৃতা করবেন সম্মেলন অর্গানাইজিং কমিটির সচিব ও কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ সাহিদুল ইসলাম।
ভারত, চীন, কানাডা, সৌদি আরব, অষ্ট্রেলিয়া, জাপান, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ ও বাংলাদেশের প্রায় দুইশতাধিক খ্যাতনামা গবেষক ও প্রকৌশলীগণ দুই দিনব্যাপী এই কনফারেন্সে ১২৪ টি টেকনিক্যাল পেপার উপস্থাপন করবেন। সম্মেলনে মোট ২টি কীনোট সেশন ও ১৬টি প্যারালাল সেশনে মেকানিক্যাল, ইন্ডাস্ট্রিয়াল, এনার্জি ইঞ্জিনিয়ারিং, লেদার, টেক্সটাইল, কেমিক্যাল ও মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এর বিভিন্ন বিষয়ের উপর দেশে-বিদেশের স্বনামধন্য গবেষক ও প্রকৌশলীগণ তাঁদের গবেষণা পেপার উপস্থাপন করবেন।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply