জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

কুড়িয়ে পাওয়া ৮৫ হাজার টাকা ফেরত দিলেন রিকশাচালক

0

সিলেটে সততা দেখিয়েছেন এক রিকশাচালক। ৮৫ হাজার টাকা কুড়িয়ে পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ফেরত দিয়েছেন টাকার মালিককে। সোমবার নগরীর জিন্দাবাজার এলাকায় টাকা ফেরত দেন বয়োবৃদ্ধ রিকশাচালক নেত্রকোনার আক্তারুজ্জামান। রিকশাচালকের সততায় প্রশংসা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জিন্দাবাজার এলাকার ইত্যাদি ফেব্রিক্সের মালিক তার দোকানের কর্মচারী রুবেলকে দিয়ে সোমবার প্রাইম ব্যাংক থেকে টাকা তোলেন। দুপুর পৌনে ২টার দিকে রুবেল টাকা নিয়ে দোকানে ফেরার পথে তা হারিয়ে ফেলেন। ওই সময় রিকশাচালক টাকা কুড়িয়ে পান। পরে তিনি জিন্দাবাজার এলাকার মুক্তিযোদ্ধা সংসদের সামনে চলমান ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট এম সাজ্জাদুল হাসান ও উম্মে সালিক রুমাইয়ার কাছে টাকাগুলো জমা দেন। কিছুক্ষণ পর দোকান কর্মচারী বিষয়টি জানতে পেরে সেখানে গিয়ে ম্যাজিস্ট্রেটের কাছ থেকে টাকা গ্রহণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজ্জাদুল হাসান বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে রিকশাচালক আক্তারুজ্জামান টাকা নিয়ে আমাদের কাছে আসেন। তিনি টাকা কুড়িয়ে পেয়েছেন বলে জানান। আমরা গুনে দেখি ৮৫ হাজার টাকা। তখন প্রকৃত মালিক যাতে টাকা পান, সে জন্য টাকার অঙ্ক আমরা গোপন রাখি। এর কিছুক্ষণের মধ্যেই রুবেল নামের এক ব্যক্তি দৌড়ে এসে জানালেন, তার টাকা হারিয়েছে। এখানে রিকশাচালক টাকা পেয়েছেন শুনে তিনি এসেছেন। পরে সবকিছু দেখে ওই টাকাগুলো রুবেলের নিশ্চিত হওয়ার পর তাকে টাকা ফেরত দিই।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply