জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

কিম কি দুকের বিরুদ্ধে অভিনেত্রীকে ধর্ষণের অভিযোগ!

0

‘অ্যাড্রেস আননোন’, ‘স্প্রিং, সামার, ফল, উইন্টার অ্যান্ড স্প্রিং’, ‘দ্য বো’, ‘ব্যাড গাই’ চলচ্চিত্র যারা দেখেছেন, তারা জানেন কিম কি দুকের পরিচালনা একটু ভিন্ন রকম। তার চলচ্চিত্রের ভাষা একেবারেই আলাদা।

প্রখ্যাত এই চলচ্চিত্রনির্মাতা ভারতের এক সাংবাদিককে তার ভাষায় দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, তাকে কারো প্রয়োজন হলে তার ভাষা যেন অনুবাদ করে নেয়। কোনোভাবেই তিনি ইংরেজিতে সাক্ষাৎকার দেননি।

সেই বিখ্যাত পরিচালকের বিরুদ্ধে এবার ধর্ষণের অভিযোগের তীর। তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন তিন অভিনেত্রী। তবে অভিযোগকারীদের কেউই নাম প্রকাশ করেননি।

এই তিনজনের মধ্যে একজন ২০১৪ সালেও কিমের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন। তার দাবি, পরিচালক কিম তাকে দিয়ে জোরপূর্বক যৌন দৃশ্যে অভিনয় করিয়েছেন। যেটা করতে তিনি রাজি ছিলেন না।

গত বছরের ডিসেম্বরে ওই অভিযোগ খারিজ করে দেয় সে দেশের একটি আদালত। তবে কিমকে ওই মামলায় চার হাজার সাতশ ডলার জরিমানা করা হয়।

এবারের অভিযোগে এক অভিনেত্রী উল্লেখ করেন, হঠাৎ করেই তাকে জানানো হয় যৌন দৃশ্যধারণের ব্যাপারে। এরপর ওই অভিনেত্রী কাজ ছেড়ে দেওয়ার কথা বলা হলেও জোরপূর্বক যৌনদৃশ্য ধারণ করা হয়েছে।

পরে রাতের বেলা হোটেলে তরুণীর থাকার ঘরে আরেকজনকে সঙ্গে নিয়ে গিয়ে ওই অভিনেত্রীকে ধর্ষণ করেন কিম কি দুক। তবে এ অভিযোগের ব্যাপারে এখন পর্যন্ত কিম কি দুকের পক্ষ থেকে কোনো মন্তব্য জানা যায়নি।

ফেইসবুক মন্তব্য

Leave A Reply