জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

এমন সাফল্য কল্পনাও করেননি মেসি

0

২০০৬ সালের পর এ বছর প্রথমবারের মতো ব্যালন ডি’অরের সেরা তিনে মেসির না থাকা বিস্মিত করেছে অনেকেই। চলতি মৌসুমে এ পর্যন্ত লা লিগার সর্বোচ্চ গোলদাতা গত মৌসুমেও ছিলেন দারুণ ছন্দে। বার্সেলোনার কোপা দেল রে ও লা লিগা জয়ে বড় অবদান রাখেন তিনি। ৩৬ ম্যাচে ৩৪ গোল করে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসেবে পিচিচি ট্রফি ও ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের পুরস্কার ইউরোপিয়ান গোল্ডেন শু দুটোই জেতেন ৩১ বছর বয়সী এই তারকা।

ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়িয়ে সর্বোচ্চ পাঁচবার ইউরোপের লিগগুলোয় সবচেয়ে বেশি গোল করার কীর্তি গড়েন মেসি। চারটি গোল্ডেন শুয়ের মালিক রোনালদো একটি জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে, অন্য তিনটি এসেছে রিয়ালের হয়ে। মেসির পাঁচটিই বার্সেলোনার হয়ে জেতা।

মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ইউরোপিয়ান গোল্ডেন শু বুঝে পাওয়ার পর নিজের সাফল্য তরুণ বয়সের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে বলে জানান মেসি।

“যখন শুরু করেছিলাম তখন আমি এটা প্রত্যাশা করিনি। পেশাদার ফুটবলার হিসেবে আমার স্বপ্ন ছিল ফুটবলে সফল হওয়া। আমি কখনোই এটা কল্পনা করিনি।”

“আমি আমার চেষ্টা, কাজ ও সর্বোপরি সতীর্থদের সঙ্গ উপভোগ করি। আমি বিশ্বের সেরা দলে আছি, আমার সতীর্থরা তাদের নিজ নিজ পজিশনে বিশ্বসেরা। আর সেটা এই সব পুরস্কার পেতে সবকিছুকে সহজ করে তুলেছে।”

“ঈশ্বরকে ধন্যবাদ যে আমি শারীরিক ও মানসিকভাবে খুব ভালো বোধ করছি। একেকটা বছর কাটছে এবং আমি নিজের যত্ন নিতে চেষ্টা করছি। যেমনটা আমি আমার পুরো ক্যারিয়ার জুড়েই করেছি।”

ফেইসবুক মন্তব্য

Leave A Reply