জীবন দর্শন ভ্রমন স্বাস্থ্য ইতিহাস অনুপ্রেরণা চাকরি জানা-অজানা বিশেষ প্রতিবেদন সাক্ষাৎকার

অসুস্থ নারীর পাশে কয়েকটি কিশোর; দস্যি ছেলেদের পাশে মা

0

টানা তিনদিন ধরে রাজধানীতে চলছে সড়ক অবরোধ। স্কুল-কলেজের ছোট ছোট ছেলেমেয়েরা বাসচাপায় শিক্ষার্থী হত্যার প্রতিবাদে পথে নেমেছে। নৌপরিবহনমন্ত্রীর পদত্যাগ, ঘাতক ড্রাইভারদের বিচারসহ কয়েকটি দাবিতে ক্লাস বাদ দিয়ে পথে নেমেছে ওরা। এই অবরোধের কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে অফিসযাত্রীদের। কিন্তু কারও মুখে কোনো বিরক্তি নেই। বরং এই ছোট ছোট ছেলেমেয়েগুলোর সাহস দেখে বাহাবা দিচ্ছে সবাই।

অন্যদিকে রাস্তা অবরোধ করে রাখলেও মোটেও অমানবিক নয় ছেলে-মেয়েরা। অ্যাম্বুলেন্স থেকে শুরু করে অসুস্থ রোগিদের তারাই চলাচলের পথ করে দিচ্ছে। একজন অসুস্থ নারী ক্রাচ নিয়ে রিক্সায় যাচ্ছিলেন। আন্দোলনকারী কয়েকটি ছেলে বিষয়টি ধরতে পেরে সেই নারীকে যাওয়ার পথ করে দেয়। এই অসাধারণ মানবিক ছবিটি এখন সোশ্যাল সাইটে ভাইরাল। এত ছোট ওরা, অথচ কতটা পরিণতভাবে ভাবতে পারছে!

সোশ্যাল সাইটে আরকেটি ছবি বিপুল শেয়ার হচ্ছে। জানা গেছে, রাজধানীর উত্তরা জসীমউদ্দিন এলাকার ছবি এটি। তীব্র রোদের মাঝে রাস্তায় বসে স্লোগান দিচ্ছে স্কুল-কলেজের ছেলেমেয়েরা। ক্লান্ত হয়ে পড়ছে, পিপাসার্ত হয়ে পড়ছে তবুও নড়ছে না। সন্তানদের এমন অবস্থায় পানির বোতল হাতে এগিয়ে এসেছেন একজন মা। সবাইকে সাধ্য অনুযায়ী পানি দিয়ে যাচ্ছেন তিনি!

রাস্তায় আছে সাহসী সন্তানরা, সন্তাদের পাশে আছেন তাদের সাহসী মা-বাবারা। এই দেশের আর ভয় কী?

ফেইসবুক মন্তব্য

Leave A Reply